Love stories

পরকীয়া আর অপরাধ নয়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালত জানিয়েছে, পরকীয়া ডিভোর্সের একটি কারণ হতে পারে, কিন্তু কখনওই ফৌজদারি অপরাধ হতে পারে না। পরকীয়া মামলায় ঐতিহাসিক রায় দিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার ভারতীয় দণ্ডবিধির ৪৯৭ ধারাকে অসাংবিধানিক ঘোষণা করে প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বে ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চ। সুপ্রিম কোর্ট এ দিন জানিয়েছে, পরকীয়া ডিভোর্সের একটি কারণ হতে পারে, কিন্তু কখনওই ফৌজদারি অপরাধ … Continue reading “পরকীয়া আর অপরাধ নয়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের”

Read More...

শ্রীলেখার কথা: দাড়ি কামাতে হয় না বটে, তা বলে মেয়েদের ঝঞ্ঝাট কি কম

হাজার হাজার টাকার ক্রিম-মাখা, ফেসিয়াল করা গাল মহিলারা ব্লেড দিয়ে কামাতে যাবেই বা কেন বলুন তো! দাড়ি-গোঁফ নেই, তাই লক্ষ ব্লেডে কামানোর প্রয়োজনও নেই। ‘‘লক্ষ ব্লেডেও কামালে যে উঠবে না গোঁফ আর দাড়ি, বুঝলে নারী!’’ নারী কী বুঝলো ভগবান জানেন, তবে দুষ্টু-মিষ্টি নায়িকা ও তাঁর সহচরীরা হার মেনে নিলেন। আহা! হারাতেও তো জিত। জিতুক না … Continue reading “শ্রীলেখার কথা: দাড়ি কামাতে হয় না বটে, তা বলে মেয়েদের ঝঞ্ঝাট কি কম”

Read More...

ভারতে বৈধ হল সমকামিতা, ১৫৭ বছরের লড়াইয়ের অবসান

ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা অনুযায়ী একই লিঙ্গের মানুষের মধ্যে যৌন সম্পর্ক একটি অপরাধ। সেই ধারা নিয়েই রায় দিল শীর্ষ আদালত। ঐতিহাসিক রায় দিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বে পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ জানিয়ে দিল সমকামিতার অধিকার বৈধ। বিচারপতিরা সর্বসম্মতিক্রমে এই রায় দিলেন। ভারতে সমকামিতাকে অপরাধ বলেই গণ্য করা হত। ভারতীয় দণ্ডবিধির … Continue reading “ভারতে বৈধ হল সমকামিতা, ১৫৭ বছরের লড়াইয়ের অবসান”

Read More...

পুত্রবধূকে নিয়ে পালিয়ে বিয়ে করলেন শ্বশুর!

এ কেমন শ্বশুর ! যে কিনা নিজের স্ত্রী-সন্তানকে রেখে ছেলের অন্তঃসত্বা বউকে নিয়ে পালিয়ে গিয়ে বিয়ে করে। বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের বাসিন্দা বাবর আলি নামে এক ব্যক্তির এই অমানবিক আচরণে স্বভাবতই চক্ষু চড়কগাছ প্রতিবেশী থেকে পরিবারের সদস্যদের। পুত্রবধূকে নিয়ে পালালো শশুর জানা গিয়েছে, মহেশপুর গ্রামের বাবর আলি এক ব্যক্তি, তাঁর ছেলে ইউসুফ আলির … Continue reading “পুত্রবধূকে নিয়ে পালিয়ে বিয়ে করলেন শ্বশুর!”

Read More...

বাবা-মায়ের বলা যে ১০টি কথা শিশুদের বিপদে মুখে ঠেলে দেয়..

সন্তান বাবা-মার সবচেয়ে বড় সম্পদ। সন্তানকে সঠিক ভাবে বড় করে তোলার বিষয়টি বাবা মায়ের কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ। কিন্তু কাজের অনেক চাপে অনেক সময় আমরা আমাদের সন্তানদের এমন কিছু ভুল কথা বলে থাকি তাদের ভবিষ্যতে বিপথগামী করে তোলে। শাসন করা তারই সাজে, আদর করে যে। এই বাক্যটি মনে রেখে বাচ্চাদের শাসন করেন মা-বাবা বা পরিবারের গুরুজনরা। … Continue reading “বাবা-মায়ের বলা যে ১০টি কথা শিশুদের বিপদে মুখে ঠেলে দেয়..”

Read More...
1 2 3 4 5 6 7 8 9 10 11 23

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2020 | Privacy Policy