21/11/2017

রোজকারের সহবাসে কীভাবে চিকিৎসা খরচ বাঁচবে জেনে নিন!

‘সহবাস’! শব্দটা শুনতে অশ্লীল বলে মনে হয়। কিন্তু, এই সহবাস কথাটার মধ্যেই লুকিয়ে আছে আপনার সুস্থ থাকার সমস্ত চাবিকাঠি। রোজকারে সহবাসে আপনি থাকতে পারেন এক্কেবারে সুস্থ, সবল এবং সুন্দর।

বিশ্বের বিখ্যাত সেক্সোলজিস্টরা বলেন, প্রতিদিনের সহবাস ডাক্তারকে দুরে সরিয়ে দিতে পারে। তারা জানিয়েছেন, ভাল থাকার জন্য সেক্স অত্যন্ত প্রয়োজনীয়।

প্রতিদিন আমরা যেমন নিয়ম করে স্নান করি বা খাবার খাই। তেমনই সহবাসও শরীরের জন্য একান্ত জরুরি। এরফলে মনের সঙ্গে হৃদয়ও ভাল থাকে। শুধু তাই নয়, সহবাসের ফলে গায়ের রঙও উজ্জ্বল হয়। ত্বককে চকচকে ও উজ্জ্বল করতে চাইলেও নিয়মিত সহবাস প্রয়োজন।

তাই জেনে নিন সহবাস থেকে আপনার ত্বক কীভাবে উপকৃত হবে:

নিয়মিত সহবাসের ফলে রক্ত চলাচল বেড়ে যায় ও রক্তে অক্সিজেনের মাত্রা বেড়ে যায়। এতে ত্বক অনেক বেশি উজ্জ্বল হয়ে ওঠে৷ শুধু ত্বক নয়, সহবাসের ফলে শরীর থেকে টক্সিন বেরিয়ে যায়। ফলে ঠোঁটও অনেক বেশি সুন্দর হয়ে ওঠে।

বেশিরভাগ সময় সহবাসের ফলে শরীর থেকে প্রচুর ঘাম নির্গত হয়। এতে আপনার ত্বক ফ্রি ফেসিয়াল পায়। ঘাম হওয়ার ফলে আপনার ত্বকের রন্ধ্রে ময়লা জমতে পারে না।

ত্বক চির তরুণ রাখতে চাইলে সহবাস অত্যন্ত উপযোগি। সহবাস করার সময় শরীরে কোলাজেনের উৎপাদন বেড়ে যায়। আর এর ফলেই মুখের বলিরেখা বা চামড়া ঝুলে যাওয়ার সমস্যা দেখা যায় না।

মহিলাদের মনোপজের পর ত্বক ক্রমশ রুক্ষ হয়ে যায়। বেশিরভাগ ক্ষেত্রে মুখের ত্বকই সবচেয়ে বেশি রুক্ষ বলে মনে হয়। বেশিরভাগ মহিলার ধারনামনোপজের পর হয়ত তার সেক্স ড্রাইভও কমে যায়। এটা একেবারেই ভুল। চিকিৎসকেরা বলেন, নিয়মিত সহবাসে রক্তে অক্সিজেনের মাত্রা বেড়ে যায়। এতে ত্বক অনেক বেশি কোমল ও নরম থাকে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2020 | Privacy Policy