12/11/2017

ফেসবুক প্রেম!

তুমি ফেসবুকে কাউকে ব্লক করে দিয়েছো, তারমানে সেই মানুষটার প্রতি তোমার তীব্র কোন অনুভূতি কাজ করছে। হতে পারে তীব্র ঘৃণার অথবা তীব্র ভালোবাসার।

.

ঘৃণার কারণে কেউ কাউকে ব্লক করতেই পারে, কিন্তু ভালোবাসা তীব্র হলে ব্লক করবে কেন? করে রে ভাই, করে। ভালোবাসাটা তীব্র বলেই করে। সে তোমাকে কেয়ার করে বলেই ব্লক করছে। তোমার চেহারা সে আপাতত দেখতে চাচ্ছে না, তোমার আপডেটগুলো সে জানতে চাইছে না। হতে পারে তুমি এমন কিছু করছো, যা সে নিতে পারছে না। তার মেনে নিতে কষ্ট হচ্ছে, খুব কষ্ট। খুব কষ্টের কারণে মেন্টালি আপসেট বলেই, ব্লক করে দিয়েছে।

.

ফেসবুক যখন ছিলো না তখন মানুষ কি করতো? মুখদর্শন তো দূরে থাক, ফোন করলেও ধরতো না। ফোন বন্ধ করে রেখে দিত। ল্যান্ড ফোনের রিসিভার উঠিয়ে রাখতো, পিছনের ওয়্যারটা খুলে রাখতো। সেটাও ছিল এক ধরণের ব্লক।

.

তবে যেভাবেই ব্লক করো না কেন, মনের জানালা দিয়ে সেই মানুষটার আনাগোনা কি ব্লক করতে পেরেছো? পারো নি। সব জায়গায় ব্লক করা যায়, কিন্তু মনের ভেতর লগ-ইন করে কাউকে ব্লক করা যায় না। যদি যেতো, বেঁচে থাকাটা অনেক ইজি হয়ে যেতো। ব্লক খাওয়া মানুষটার কষ্টের চাইতে, বুকে পাথর চেপে ব্লক করে দেওয়া মানুষটার কষ্টের পরিমাণটা অনেক বেশী, অনেক অনেক গুণ বেশী।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2020 | Privacy Policy