03/05/2018

১২ জন অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা দেখলে আপনি অবাক হবেন, ক্যাটরিনার দেখলে চমকে যাবেন…

টাকা পয়সা এবং নাম পাওয়ার জন্য কি কি দরকার ? যদি আমি আপনাকে এই কথাটা জিজ্ঞেস করি তবে আপনি নিশ্চয়ই বলবেন যে পড়াশোনা অবশ্যই। ‌তাহলে আপনাদের জানিয়ে রাখি যে আপনি ভুল বলছেন। কারণ এমন অনেক জনপ্রিয় নায়িকা আছেন যাদের পড়াশোনার সাথে কোনো সম্পর্কই নেই। আবার এমনও নায়িকা আছেন যারা বিদেশে পড়াশোনা করেননি কিন্তু বহু মানুষের মনে তারা আজ বিরাজমান।


আজ আমরা কিছু এমনই অভিনেত্রীদের পড়াশোনার ব্যাপারে বলব যারা এতটাই পড়াশোনা করেছেন যে তারা যদি আজকে নায়িকা না হতেন তালের বড় কোন ইঞ্জিনিয়ার বা আর্কিটেকচার হতেন। আবার কিছু এমন অভিনেত্রীরাও আছেন যারা নিজের স্কুলের পড়াশোনাই শেষ করেন নি।

তাহলে চলুন দেরি কিসের জানি সে সব অভিনেত্রীদের ব্যাপারে।


আমিশা পাটেল

আমিশা খুবই শিক্ষিত একজন অভিনেত্রী। যিনি US থেকে ইকোনমিক্সে ডিগ্রি নিয়েছেন। তিনি গ্রাজুয়েশনে গোল্ড মেডেলিস্ট ছিলেন। ‌শুধু তাই নয় আমিশা বিদেশ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং নিয়েও পড়াশোনা করেছেন।

 

সোনাক্ষী সিনহা

অভিনেতা এবং রাজনীতিবিদ শত্রুগ্ন সিনহার মেয়ে সোনাক্ষী সিনহা ফ্যাসান ডিজাইন নিয়ে পড়াশোনা করেছেন।

 

সোহা আলী খান

সোহা আলী খান লন্ডন স্কুল অফ ইকোনমিক্স ও পলিটিকাল সাইন্সে মাস্টার ডিগ্রি করেছেন।

 

প্রীতি জিন্টা

প্রীতি জিন্টা ইংলিশে অনার্স নিয়ে গ্রাজুয়েশন করেছেন এবং পোস্ট গ্রাজুয়েশন তিনি সাইকোলজিতে করেছেন। পড়াশোনার দিক থেকে তিনি সব সময় ভালো ছিলেন।


পরিনীতি চোপড়া

পরিনীতি চোপড়ার তিনটে অনার্সের ডিগ্রি আছে। তিনি বিসনেস ইকোনমিস্ক এবং ফিনান্স নিয়ে পড়াশোনা করেছেন। আপনাদের বলে রাখি যে পরিনীতি UK তে ম্যানেজমেন্ট নিয়েো পড়াশোনা করেছেন।

 

বিদ্যা বালন

বিদ্যা বালন মুম্বাই ইউনিভার্সিটি থেকে সমাজশাস্ত্র তে গ্রাজুয়েশন করেছেন এবং তারপরে সেই বিষয় নিয়েই মাস্টার্সও করেছেন।‌

 

অনুষ্কা শর্মা

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আনুষ্কা শর্মার স্কুলজীবন আর্মি স্কুলে কেটেছিল। মুম্বাই থেকে ব্যাচিলরস অফ আর্টস নিয়ে তিনি পড়াশোনা করেছেন।

 

কঙ্গনা রানাওয়াত

কঙ্গনা রানাওয়াত চণ্ডীগড়ের ডিএবি স্কুল থেকে পড়াশোনা করেছেন। তিনি মেডিক্যাল লাইনে যেতে চেয়েছিলেন। কিন্তু সেটা আর হয়নি।

 

আলিয়া ভাট

আলিয়া ভাট শুধুমাত্র স্কুলে পড়াশোনা করেছেন। স্কুল শেষ হওয়ার পরেই তিনি বলিউডে পা রেখেছিলেন। জমুনাবাই নারসী স্কুল থেকে তিনি পড়াশোনা করেছেন।

 

ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য রাই বচ্চন আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করবে বলে কলেজে ভর্তি হয়েছিলেন। কিন্তু তারই মাঝে তার মডেলিং এবং সিনেমা থেকে অনেক অফার আসতে শুরু করে এবং তিনি পড়াশোনা মাঝে ছেড়ে দেন।

 

করিশমা কাপুর

টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী করিশমা কাপুর অভিনয় করার জন্য ক্লাস ৬ পর্যন্ত পড়াশোনা করার পর ছেড়ে দিয়েছিলেন।


ক্যাটরিনা ক্যাফ

ক্যাটরিনাকে ছোটবেলা থেকেই এক দেশ থেকে অন্য দেশে যাতায়াত করতে হতো। এই কারণে সেইভাবে তিনি কোন লিখিত শিক্ষা গ্রহণ করেননি। উইকিপিডিয়া অনুযায়ী তিনি বাড়িতে পড়াশোনা করতেন এবং খুব ছোট বয়সেই তিনি মডেলিংয়ে যোগদান করেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2020 | Privacy Policy