01/05/2018

মিলনের আগে সঙ্গীকে যে পাঁচ প্রশ্ন করতে ভুলবেন না..

মিলনের ঠিক আগের মুহূর্তে নিজের পার্টনারকে কোনও প্রশ্ন করলে তাতে যে রোম্যান্টিকতায় খানিকটা ভাটা পড়ে যায়, সে কথা অনেকেই বলেন। কিন্তু ইস্যু যদি আপনার স্বাস্থ্য হয়, তাহলে কিন্তু আপনাকেই আপনার দায়িত্ব নিতে হবে। আপনি অসুস্থ হয়ে পড়লে কিন্তু পার্টনার আপনার দুঃখ-কষ্ট ভোগ করবে না। আজীবন সঙ্গ দেওয়া তো অনেক পরের কথা। তাই এই প্রতিবেদনে আপনার সুস্বাস্থ্যের কথা ভেবেই এমন কয়েকটি প্রশ্ন রইল, যেগুলি অন্তত মিনিট পাঁচেক সময় বার করে একবার করে ফেললে আপনার ও পার্টনারের ভবিষ্যত আরও বেশি সুন্দর ও স্বাস্থ্যকর হয়ে উঠবে।


১. আপনার পার্টনার কি এইচআইভি বা এসটিডি টেস্ট করিয়েছেন? এটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ। ভালবাসা একদিকে, আর শরীর অন্যদিকে। দুজনে সুস্থ থাকলে তবেই কিন্তু আগামী প্রজন্ম সুস্থভাবে জন্মাবে। আর এখন এই প্রক্রিয়া অনেক বেশি সহজ হয়ে গিয়েছে। সাধারণত দেখেশুনে বিয়ে করলে বর্তমানে পাত্র বা পাত্রী- দুপক্ষই একে অপরের কাছ থেকে এই গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরটা জেনে নেন।

২. সঙ্গী এর আগে কার সঙ্গে মিলিত হয়েছেন? এক না একাধিক জনের সঙ্গে হয়েছেন? মনে রাখতে হবে, অনিয়ন্ত্রিত জীবনযাপন কিন্তু আপনাকে মারাত্মক রোগের দিকে ঠেলে দিতে পারে।

৩. আপনার সঙ্গীর কি মিলনের সময় কোনও অ্যালার্জি হয়? অনেকের কন্ডোমের নানা উপাদানে (যেমন ল্যাটেক্স) অ্যালার্জি থাকতে পারে। অনেকের ডিও-র চড়া গন্ধ সহ্য হয় না! সেক্ষেত্রে সাধারণ কন্ডোম বা গায়ে কোনও হালকা গন্ধ ব্যবহার করাই ভাল।

৪. যৌনমিলনের আগে অবশ্যই আপনার সঙ্গীর যৌনাঙ্গে কোনও সমস্যা আছে কি না জেনে নেবেন। মহিলারা অনেক সময়ই নিজেদের ছোটখাটো সমস্যাগুলি চেপে যান। এটা উচিত নয়। যৌনাঙ্গে কোথাও কেটেছড়ে গেলে মহিলাদের যেমন চেপে যাওয়া উচিত নয়, তেমনই পুরুষদেরও বীর্যপাতের সময় জ্বালা করলে সঙ্গিনীর কাছে সেটা লুকিয়ে রাখা উচিত নয়।

৫. আপনার সঙ্গীর কন্ডোম ব্যবহারে কোনও আপত্তি নেই তো? এই প্রশ্নটা অনেকেই লজ্জায় জিজ্ঞেস করতে পারেন না। কিন্তু মিলনের পূর্ণসুখ তখনই মেলে, যখন একজন পুরুষ ও মহিলা একে অপরের সঙ্গে সম্পূর্ণ স্বচ্ছ ভাবে মনের কথা জানতে ও বলতে পারেন।


তাহলে বুঝেছেন তো, কেন পূর্ণাঙ্গ মিলনের আগে সঙ্গীকে কিছু প্রশ্ন অবশ্যই করা উচিত? অতএব সাহস সঞ্চয় করে, খোলা মনে প্রশ্ন করুন আর সুস্থ থাকুন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2020 | Privacy Policy