11/05/2018

প্রকৃত স্বাদ পাই যখন আমার বয়স ২১ : সানি লিওন

সানি লিওনকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কোনো প্রয়োজন আছে বলে মনে হয় না। বলিউডের এই তারকা অভিনেত্রী সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আইএএনএস কে দেওয়া এক সাক্ষাৎকারে নানা বিষয়ে কথা বলেন। এর ভেতর উঠে আসে ভারতে আসার আগে তাঁর তিক্ত অভিজ্ঞতার কথা। তিনি বলেন, ভারতে আসার আগে আমি মানুষের প্রকৃত ঘৃণার মুখোমুখি হয়েছিলাম যখন আমার বয়স ২১।

ভারতে আসার সিদ্ধান্ত নেওয়ার পর নানা কথার মুখে পড়তে হয়েছিল আমাকে- এমন ভুল ধারণা অনেকের আছে। তবে বিষয়টি এমন নয়। আমি ঘৃণামূলক নানা ই-মেইল ও সমালোচনার মুখোমুখি হই যখন আমার বয়স ২১। আর ওখানে আমার কিছু করারও ছিল না, কেননা ওই দেশে খোলামেলা সমাজব্যবস্থা। সে সময়ই আমি প্রথম প্রকৃত ঘৃণার মুখোমুখি হই।

সানি লিওনের জীবনীভিত্তিক একটি সিরিজ আসছে খুব শিগগিরই। এটির নাম দেওয়া হয়েছে ‘কারেণজিৎ কাউর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’। কারেণজিৎ কাউর নামে কানাডার একটি মধ্যবিত্ত শিখ পরিবারের মেয়ের প্রাপ্তবয়স্কদের ছবিতে অভিনয় ও পরবর্তীতে ভারতে এসে সুপারস্টার হওয়ার কাহিনি বর্ণনা করা হয়েছে এতে।

তাঁর পরিবার কিভাবে সেই ঘৃণাদায়ক পরিস্থিতি মোকাবিলা করেছিল সে প্রসঙ্গে সানি বলেন, অন্য অনেক পরিবারের মতো আমার পরিবারের সমস্যা ছিল। আমাদের জীবনই তো ভালোবাসা, ঘৃণা আর আবেগগত নানা বিষয় ও এ দ্বারা সৃষ্ট নানা সমস্যাকে ঘিরে। আমাদের বাবা-মা আমার ভাই ও আমাকে সব ধরনের নেতিবাচক পরিস্থিতি থেকে রক্ষা করার আপ্রাণ চেষ্টা চালিয়ে গেছেন সব সময়। কিন্তু আপনি যখন দেখলেন মানুষ আপনার সম্পর্কে খুব বাজে কথা বলা শুরু করেছে, তখন আপনি কী করবেন? আমিও ভেঙে পড়েছিলাম মানসিকভাবে।

নিজের সন্তানদের ওপর কোনো বাজে প্রভাব পড়তে দিতে চান না জানিয়ে তিন সন্তানের এই জননী আরো বলেন, যে ঘৃণা আমি সয়েছি তা যেন আমার সন্তানদের সইতে না হয়। আমি চাই আমার সন্তানরা তেমন মানুষ হোক, যারা কখনো কাউকে শারীরিক ও মানসিকভাবে হেয় করবে না। আমি চাই, আমার সন্তানরা কখনো কারো সাথে প্রতারণামূলক আচরণ করবে না।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2020 | Privacy Policy