Love stories

পরকীয়া আর অপরাধ নয়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালত জানিয়েছে, পরকীয়া ডিভোর্সের একটি কারণ হতে পারে, কিন্তু কখনওই ফৌজদারি অপরাধ হতে পারে না। পরকীয়া মামলায় ঐতিহাসিক রায় দিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার ভারতীয় দণ্ডবিধির ৪৯৭ ধারাকে অসাংবিধানিক ঘোষণা করে প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বে ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চ। সুপ্রিম কোর্ট এ দিন জানিয়েছে, পরকীয়া ডিভোর্সের একটি কারণ হতে পারে, কিন্তু কখনওই ফৌজদারি অপরাধ … Continue reading “পরকীয়া আর অপরাধ নয়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের”

Read More...

সহজেই দূর হবে দারিদ্র ও পাপ, থামবে ঝগড়া। জানুন চাণক্য নীতি

প্রায় আড়াই হাজার বছর আগে বলে যাওয়া এই সব কথা আজকের দিনের মানুষেরও পথ চলার পাথেয় হয়ে রয়েছে। তাঁর ‘অর্থশাস্ত্র’ ও ‘চাণক্য নীতি’ গ্রন্থ দু’টি আজকের সামাজিক ও আর্থিক জীবনেও গুরুত্বপূর্ণ। ফাইল চিত্র। প্রাচীন ভারতের ইতিহাসে চাণক্যের নাম স্বর্ণাক্ষরে লেখা। সেই কবে চতুর্থ খ্রিস্ট পূর্বাব্দে এই দার্শনিক, অর্থনীতিবিদ, শিক্ষক ও রাজ পরামর্শদাতা তাঁর অমূল্য পরামর্শ … Continue reading “সহজেই দূর হবে দারিদ্র ও পাপ, থামবে ঝগড়া। জানুন চাণক্য নীতি”

Read More...

অবিবাহিতদের জন্য চলে এলো ‘লাগাও অ্যাপস’

ব্যাচেলর ও অবিবাহিতদের প্রয়োজনের কথা মাথায় রেখে বাজারে চলে এলো লাগাও অ্যাপস ! মনির সফটওয়ার ডেভেলপিং কোম্পানির হাত ধরে নির্মিত হয়েছে এই অ্যাপটি। লাগাও অ্যাপস নির্মাতা মনির বলেন, “আমি ছিলাম একটি মেসের মালিক। হাজারীবাগ এলাকায় আমার বাসাটি মনিরের মেস বলে সবাইকে এক নামে চিনে। আমার কিছু ব্যাচেলর ভাড়াটিয়া ছিলো, প্রায় প্রতি সপ্তায়ই দেখা যেত তারা … Continue reading “অবিবাহিতদের জন্য চলে এলো ‘লাগাও অ্যাপস’”

Read More...

জীবনে সুখী হতে গেলে যে চারটি বিষয় চেপে যেতে বলে ‘চাণক্য নীতি’

মহামতি চাণক্য নাকি সুখী জীবনের জন্য মাত্র চারটি সূত্রকেই পালনীয় বলে মনে করেছিলেন তাঁর উপদেশমালায়। ‘চাণক্য নীতি’-র পুরোটাই যে নঞর্থক এমনটা বাবলে ভুল হবে। অনেকেরই ধারণা, কৌটিল্য বিষ্ণুগুপ্ত চাণক্যের নামে যে নীতিবাক্যগুলি ভারতে দালা রয়েছে, তার সিংহভাগই তিক্তরসাশ্রিত। প্রায় প্রতিটি কথনেই উঠে এসেছে নিষেধ, প্রতিটি উপদেশেই সাবধানবাণী শোনানো হয়েছে। সে কথা অস্বীকার করা না গেলেও … Continue reading “জীবনে সুখী হতে গেলে যে চারটি বিষয় চেপে যেতে বলে ‘চাণক্য নীতি’”

Read More...

বিবাহিতা মেয়েরা কেন স্বামীকে ঠকায় জানেন ?

সম্পর্কে যেমন রয়েছে প্রগাঢ় ভালোবাসার অনুভব, তেমনি রয়েছে তিক্ততা। সম্পর্কের এসব জটিল রসায়ন মেনে নিয়েই মানুষ মিলনে আছে, আছে বিচ্ছেদেও। নারীর কথাই ধরা যাক। বলা হয়, দেবতা নারীর মন বোঝেনি! আর আমাদের সামনে যদি এ প্রশ্ন হাজির হয়, মেয়েরা কেন স্বামীর সঙ্গে প্রতারণা করে? যুক্তরাষ্ট্রের মিসৌরি স্টেট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এলিসিয়া ওয়াকার নারীর গোপন সম্পর্ক নিয়ে … Continue reading “বিবাহিতা মেয়েরা কেন স্বামীকে ঠকায় জানেন ?”

Read More...
1 2 3 4 5 6 7 8 9 10 11 97

Facebook

Instagram

You Tube

"At the end of Love there is Pure Love"

Pure Love © 2019 | Privacy Policy